রাউজান নিউজ

২ গোলে ভূটানকে হারিয়েছে বাংলাদেশ | রাউজান নিউজ

রাউজান নিউজ ডেস্কঃ

ভূটানের বিপক্ষে জয় দিয়েই সাফ চ্যাম্পিয়নশিপের মিশন শুরু করলো লাল-সবুজের বাংলাদেশ। সুদীর্ঘ ১৫ বছর পর শিরোপা পুনরুদ্ধারের মিশনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অাজ (৪-সেপ্টেম্বর) মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ভূটানের মুখোমুখি হয় বাংলাদেশ।

খেলার শুরু মাত্র ২ মিনিটেই ভূটানের টিশেরিং ডিরজির ফাউলে পেনাল্টি পায় বাংলাদেশ। সেই পেনাল্টি থেকেই গোল করেন তপু বর্মণ। এখান থেকেই এক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর দ্বিতীয়ার্ধের ৪৬ মিনিটে দারুণ এক শটে আবারো ভূটানের জালে বল জড়ান মাহবুবুর রহমান। এই দুই গোলেই জয়ের স্বপ্ন ছুটে চলেন লাল-সবুজের বাংলাদেশ দল।

স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ‘এ’ গ্রুপের অন্য দলগুলো হচ্ছে নেপাল, ভুটান ও পাকিস্তান। এছাড়া, গ্রুপ বি’তে আছে ভারত, মালদ্বীপ ও শ্রীলঙ্কা। সাফের গত তিন আসরে ব্যর্থ হলেও এবার বাংলাদেশ দলের প্রস্তুতি বেশ ভাল। কাতার ও কোরিয়ায় প্রস্তুতি ক্যাম্পে অংশ নিয়েছে তারা।

টুর্নামেন্টে অংশ নিয়েছে দক্ষিণ এশিয়ার সাতটি দেশ ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকাল ৪টায় প্রথম খেলায় মুখোমুখি হয়েছে নেপাল ও পাকিস্তান। সাফ চ্যাম্পিয়নশিপ সম্প্রচারের মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইটের পরীক্ষামূলক কার্যক্রম শুরু হয়েছে। খেলাটি সরাসরি সম্প্রচার করেছে বিটিভি।