রাউজান নিউজ

রাউজানে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন | রাউজান নিউজ

এম,অারফাত হোসাইন (রাউজান নিউজ)ঃ

রাউজানে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন। চট্টগ্রামে রাউজানে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের সময়সূচী নির্ধারণ করা হয় অনেক আগ থেকেই। নেওয়া হয় ব্যাপক প্রস্তুতি। উপজেলা প্রশাসন থেকে শুরু করে বিদ্যালয়, মাদরাসা, পৌরসভা সহ ইউনিয়ন পর্যায়ে চলে সভা-সমাবেশ। খেলার নিরাপত্তা যাতে বিঘ্ন না ঘটে তার জন্যে নেয়া হয় কঠোর প্রশাসনিক জনবল। অবশেষে এসে উপস্থিত হয় সেই দিন।

রাউজান আর.আর.এসি. মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠটি যেন দেখেই চোখ জুড়ে যাই। হাজারো দর্শকের উপস্থিতে গ্যালারী গুলো যেন পরিপূর্ণ। এমনি একটি পরিবেশের মধ্যে দিয়ে রাউজানে উদ্বোধন হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূধর্ব-১৭)।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে রাউজান উপজেলা প্রশাসের আয়োজনে অনুষ্ঠানের শুরুতেই ছিল শহীদদের স্মরণে জাতীর সংগীত পাঠ করা হয়। এরপর বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিয়ে খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এ.কে.এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল।

উদ্বোধনী খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে রাউজান ইউনিয়নের বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর একাদশ বনাম ডাবুয়া ইউনিয়নের মহাকবি নবীন সেন একাদশ।

খেলার উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা।
বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) জোনায়েদ কবির সোহাগ, ভাইস-চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি কামাল উদ্দিন আহম্মদ, মহিলা ভাইস-চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, রাউজান থানার অফিসার ইনচার্জ কেপায়েত উল্লাহ, পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খাঁন, দ্বিতীয় প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ।

এসময় আরো উপস্থিত ছিলেন, চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন, আব্দুর রহমান চৌধুরী, অধ্যাপক সেলিম নেওয়াজ, দিদারুল আলম, বিএম. জসিম উদ্দিন হিরু, শাহ ই জাহান, সৈয়্যদ আব্দুল জব্বার সোহেল, কাউন্সিলর আলমগীর আলী, শওকত হাসান, অরুণ চাকমা, সাইফুদ্দিন চৌধুরী সাবু, আহসান হাবীব চৌধুরী হাসান, ওসমান গণী রানা, নুরুল আমিন, আকতার হোসেন ভুলু, আবু সালেকসহ অনেকে।

খেলা পরিচালনায় ছিলেন, চট্টগ্রাম রেফারি এসোসিয়েশনের মো. সাহেদ, সহকারী হিসেবে ছিলেন এইচ এম খালেদ ও মো. ছানোয়ার। খেলায় মহাকবি নবীন সেন একাদশ ২-১ গোলে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর একাদশকে পরাজিত করে।