রাউজান নিউজ

চট্টগ্রামে হাটহাজারীতে অজ্ঞাত রোগে ৬ দিনে ৪ শিশুর মৃত্যু | রাউজান নিউজ

হাটহাজারী সংবাদদাতা ঃ

চট্টগ্রামে হাটহাজারীতে অজ্ঞাত রোগে ৬ দিনে ৪ শিশুর মৃত্যু হয়েছে। চট্টগ্রামের হাটহাজারী উপজেলার সোনাই ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত এক রোগে গত ৬ দিনে একই পরিবারের তিনজনসহ চার শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া অজ্ঞাত এই রোগে আক্রান্ত আরো ২২ জনকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আক্রান্তদের সবারই জ্বর ও শরীরে কালো কালো দাগ দেখা যায়। তবে তাদের কী রোগ, এখনও পর্যন্ত চিকিৎসকরা জানাতে পারেননি। ইতোমধ্যে ঢাকায় পাঠানোর জন্য কয়েকটি নমুনা সংগ্রহ করা হয়েছে।

নিহতরা হলো- কৃষা মনি ত্রিপুরা (৩), অন্ন রায় ত্রিপুরা (৫), অন্ন বালা ত্রিপুরা (৭) ও সম রায় ত্রিপুরা (৪)। সম রায় ত্রিপুরা ছাড়া বাকি তিনজন একই পরিবারের। তারা হাটহাজারীর এক নম্বর ফরহাদাবাদ দক্ষিণ উদারীয়া এলাকার শ্যাম কুমার ত্রিপুরার মেয়ে। সম রায় একই এলাকার রমেশ কুমার ত্রিপুরার মেয়ে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, তারা জ্বরে আক্রান্ত হওয়ার পর শরীরে কালো কালো দাগ দেখা যায়। এক পর্যায়ে অজ্ঞান হওয়ার পর আর তাদের জ্ঞান ফিরেনি।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু সাঈদ মোহাম্মদ ইমতিয়াজ অজ্ঞাত রোগে চার শিশুর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

গত ১৭ আগস্ট হাটহাজারী উপজেলার সোনাই ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে একই পরিবারের তিন শিশু আক্রান্ত হয়। জ্বরে আক্রান্ত হওয়ার পর তাদের শরীরে কালো কারো দাগ দেখা যায়। এরপর ২১ আগস্ট অজ্ঞান হওয়ার পর আর জ্ঞান ফিরেনি অন্ন রায় ত্রিপুরার। তাকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ২৪ আগস্ট একই রোগে মারা যায় একই পরিবারের কৃষা মনি ত্রিপুরাও। রোববার সকাল আটটায় এই পরিবারের আরেক সদস্য অন্ন বালা ত্রিপুরাও মারা যায়। একই এলাকার সম রায় ত্রিপুরাও গত ২১ আগস্ট ওই অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে মারা যায়। অজ্ঞাত এই রোগে আক্রান্ত হয়ে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ২২ শিশুকে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা সংকটাপন্ন।