রাউজান নিউজ

শক্তিশালী যুক্তরাষ্ট্রকে ৩-০ গোলে হারিয়ে সেমিতে বাংলাদেশ


রাউজান নিউজ ডেস্ক ঃ

শক্তিশালী যুক্তরাষ্ট্রকে ৩-০ গোলে হারিয়ে সেমিতে বাংলাদেশ। শিকাগোতে স্পেশাল অলিম্পিক ইউনিফায়েড কাপ ফুটবলে যুক্তরাষ্ট্রকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিলো বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৩-০ গোলে হারিয়ে সেমির টিকিট পায় লাল-সবুজরা।

ম্যাচের প্রথমার্ধেই ১-০ গোলে বাংলাদেশকে এগিয়ে নেন সোহান। এর দ্বিতীয়ার্ধে দ্বিতীয় এবং জয়সূচক গোলটি করেন আতিফ এবং রহমত।

তার আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে উরুগুয়ের কাছে ৩-০ গোলের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। তারপর দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় সফরকারীরা। দ্বিতীয় ম্যাচে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকে বাংলাদেশ। আর যুক্তরাষ্ট্রকে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে নিজেদের অবস্থান করে নিলো লাল-সবুজরা।

১৯৬৮ সালে বুদ্ধিবৃত্তিক চ্যালেঞ্জপ্রাপ্ত মানুষের জন্য শিকাগোতে প্রতিষ্ঠিত হয় বিশেষ অলিম্পিক এই প্রতিযোগিতা। ২০১৮ সালে এই অলিম্পিকের ৫০ তম আসরে বাংলাদেশসহ আটটি মহিলা দল এবং ১৬টি পুরুষ দল অংশগ্রহণ করছে।

স্পেশাল অলিম্পিক ইউনিফায়েড কাপ ফুটবল প্রতিযোগিতায় অংশ নিতে গত ১৬ জুলাই ১৫ সদস্যের দল নিয়ে যুক্তরাষ্ট্রে উড়াল দেয় বাংলাদেশ। বাংলাদেশ দলের কোচের ভূমিকায় আছেন পরিতোষ দেওয়ান।

বাংলাদেশ দল: সজিব বিশ্বাস, মিজানুর রহমান, হাসিব রানা হামিমি, কাওসার আলম ইকামাম, মাসুদুর রহমান, রিপন মিয়া, রেজওয়ানুল হক, জিহাদুল ইসলাম ও শরিফুল ইসলাম (খেলোয়াড়), মাহমুদুল হাসান কিরণ, মোহাম্মদ জুয়েল, স্বপন কুমার দাস, রহমত মিয়া, সোহানুর রহমান, আরাফাত মিয়া।