রাউজান নিউজ

রাউজানজুড়ে  আর্জেন্টিনা ব্রাজিল ভক্তদের উল্লাস

অামির হামজা (রাউজান নিউজ)ঃ

জমে উঠেছে রাশিয়া বিশ্বকাপ। তবে এ পর্যন্ত সবচেয়ে বড় অঘটনই ঘটে গেছে। বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে খেলতে নেমে প্রথম রাউন্ডে থেকে বিদায় গত বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি৷ বুধবার গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ০-২ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি৷ হতশায় বাংলাদেশের জার্মানি ভক্তদের। এমনটাই অাশা করেনি যে এতো দ্রুত সময়ে গত বিশ্বচ্যাম্পিয়ন প্রথম পর্যায় থেকে বিদায় নিবে!

 

গত আরেকটি গুরুত্বপূর্ণ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে নকআউট পর্বে উঠেছে নেইমারের দল ব্রাজিল।

ব্রাজিল এবং সার্বিয়ার খেলা ছিল রাত ১২টায়। খেলার

দুইটি গোল করে ব্রাজিল। আর এতে ব্রাজিল ভক্তদের পটকা, ঢুল বাজিয়ে শুরু হয় আনন্দ। রাউজানের অলিগলি থেকে শুরু করে সবখানে করে আনন্দ মিছিল। এছাড়া চলেছিল হর্ন বাজিয়ে মোটর শোভাযাত্রা। কোথাও কোথাও হয় স্পিকার বাজিয়ে আনন্দ আড্ডা।

এদিকে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন রেজা ব্রাজিলের খেলাটি বড় পর্দায় খেলা দেখার পাশাপাশি রাতে আয়োজন করে পিকনিকের। তিনি জানায়, ব্রাজিল বেশ ভাল খেলেছে। আর সে জন্য আমাদের আনন্দ। আমরা ব্রাজিলকে ভালবাসি। তাদের খেলা অনেক ভাল লাগে।

তাছাড়া এর অাগের রাতে আর্জেন্টিনার জয় এবং একদিন পর রাতে ব্রাজিলের জয় এক অন্যরকম আনন্দ শুরু হয়েছে রাউজানে। আর্জেন্টিনার ভক্তরা বুধবার রাতে অানন্দ মিছিল করেন তারা।

সামাজিক যোগাযোগেও ব্রাজিল ও আর্জেন্টিনার ভক্তদের আনন্দের প্রকাশ ঘটেছে। ব্রাজিল তাদের সমর্থকদেরকে হতাশ করে না। বিভিন্ন ফেসবুক ব্যবহারকারী লিখেছেন ‘খেইলা গেছে পেলে আর রাইখা গেছে ছেলে ইত্যাদি।দিকে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন রেজা ব্রাজিলের খেলাটি বড় পর্দায় খেলা দেখার পাশাপাশি রাতে আয়োজন করে পিকনিকের। তিনি জানায়, ব্রাজিল বেশ ভাল খেলেছে। আর সে জন্য আমাদের আনন্দ। আমরা ব্রাজিলকে ভালবাসি। তাদের খেলা অনেক ভাল লাগে।

তাছাড়া এর অাগের রাতে আর্জেন্টিনার জয় এবং একদিন পর রাতে ব্রাজিলের জয় এক অন্যরকম আনন্দ শুরু হয়েছে রাউজানে। আর্জেন্টিনার ভক্তরা বুধবার রাতে অানন্দ মিছিল করেন তারা।

 

সামাজিক যোগাযোগেও ব্রাজিল ও আর্জেন্টিনার ভক্তদের আনন্দের প্রকাশ ঘটেছে। ব্রাজিল তাদের সমর্থকদেরকে হতাশ করে না। বিভিন্ন ফেসবুক ব্যবহারকারী লিখেছেন ‘খেইলা গেছে পেলে আর রাইখা গেছে ছেলে ইত্যাদি।