রাউজান নিউজ

বাজে সংবাদ প্রকাশের জন্য দুঃখিত। রাউজান নিউজ পোর্টাল হ্যাক এর শিকার!!

যাত্রা, ২০০৭ সালে অাজ হাঁটি হাঁটি পা পা করে এক থেকে আজ লাখো পাঠকের হৃদয়ে স্থান করে নিয়েছে চট্টগ্রামের রাউজানের শীর্ষ অনলাইন পত্রিকা রাউজান নিউজ ডট কম.বিডি।

অাজ (২৮-জুন) সকালে অামাদের রাউজান নিউজের এডমিন ও পাসওয়ার্ড হ্যাক করেন কে বা কারা। এরা অামাদের জনপ্রিয় সংবাদে অশ্লীল ও বাজে সংবাদ প্রকাশ করতে একটি ভালো উদ্যোগ নিয়েছিল। তারা একটি বর্তমান বিশ্বকাপ খেলা নিয়ে ভুয়া সংবাদ প্রকাশ করেন, কিন্তু অামাদের রাউজান নিউজের বার্তা সম্পাদক অামির হামজা টানা ৩ঘন্টা চেষ্টা চালিয়ে অাবারো অামাদের নিউজ পোর্টাল অামাদের নিয়ত্রনে অানা হয়।

এবিষয়ে জানতে চাইলে অামাদের অাইটি বিষয়ক সম্পাদক সুমন উদ্দিন মুঠো ফোনে বলেন, অনেক সময় নিউজ করে নিউজ সাইট লগ আউট না করা হলে আফিসে এমনটাই হতে পারে বলে তিনি জানান। তিনি অারো বলেন, ওয়েবসাইটে কিছু কিছু দুর্বল পয়েন্ট থাকতে পারে। যাকে হ্যাকিং এর ভাষায় বলা হয় vulnerability. যদি কোন সাইটে এই ধরনের কোন দুর্বল পয়েন্ট থাকে, তবে তাতে এক্সেস নেওয়া সম্ভব। এমনকি বিশেষ স্ক্রিপ্ট ব্যবহার করে যার শুধু ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা আছে, সেও ঐ সাইটে এক্সেস নিতে পারবে। এই ধরনের হ্যাকারদের আসলে প্রচলিত অর্থে হ্যাকার বলা যায়না। এরা হচ্ছে স্ক্রিপ্টকিডি অর্থ্যাত, যারা নতুন হ্যাকিং শিখছে। তিনি বলেন অামি রাউজান নিউজের অাইটি বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সংবাদদাতা আমি নিজেও এর নিয়মিত পাঠক।

এমন একটি নিউজ প্রকাশ হওয়া রাউজান নিউজের প্রধান সম্পাদক মীর অাসলাম ও সম্পাদক ও প্রকাশক কামরুল ইসলাম বাবু দুংখ প্রকাশ করছেন। অাজকের ভুয়া বিশ্বকাপ নিয়ে অামাদের পোর্টালে হ্যাক করে একটি ভুয়া সংবাদ প্রকাশ করা হয়েছিল, কিন্তু অামাদের সর্তকতা কারণে তারা অারো সংবাদ প্রকাশ করতে চাইলে করতে পারেনাই। প্রিয় রাউজান নিউজের পাঠক ভুয়া নিউজ এর জন্য প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি। এবিষয়ে অামরা দ্রুততম অ্যাকশন নেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

প্রিয় পাঠক, অামরা কোন প্রকার উদ্দেশ্যমুলক ভাবে সংবাদ প্রকাশ করিনা বা লিখিনি, অথবা কাওকে কটাক্ষ বা কারও পক্ষ নিয়ে অামরা সংবাদ প্রকাশ করিনা। অাশা করি অাপনাদের প্রিয় সংবাদমাধ্যম রাউজান নিউজের পাশে রইবেন।।।

প্রিয় পাঠক আপনাদের এ ভালবাসা আমাদের সারাদেশব্যপী ছড়িয়ে থাকা লাখো পাঠক নিয়ে “সংবাদ সরাদিন” শ্লোগানকে সামনে রেখে এগিয়ে যেতে নিরন্তর প্রেরণা যোগাবে।

অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি সকল সম্মানিত পাঠক, শুভাকাঙ্ক্ষী এবং রাউজান নিউজের এর সংশ্লিষ্ট সকলকে অামাদের পাশে সবসময় রইবেন, ভুয়া সংবাদে এরিয়ে চলবেন।