রাউজান নিউজ

দুই বাংলার সিনেমা এখন অনেক এগিয়ে গেছে শ্রী ব্রাত্য বসু

কলকাতা রাউজান নিউজ প্রতিনিধিঃ

ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজ অফ ইন্ডিয়া ( ইস্টার্ন রিজন) উদ্যোগে ১ম বাংলাদেশি ফিল্ম ফেস্টিভ্যাল এর গত সোমবার (২৫-জুন) আয়োজন করা হয়েছে রবীন্দ্রসদন নন্দন-১ গ্যালারি তে।

২৫ জুন থেকে ২৮ জুন পর্যন্ত চলবে এই ফেস্টিভ্যাল। এই ফিল্ম ফেস্টিভ্যাল এ ইমপ্রেস টেলিফিল্ম এর প্রযোজিত ৭টি সিনেমা সহ মোট ৮ টি বাংলাদেশি সিনেমা প্রদর্শিত করা হবে। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন পশ্চিমবঙ্গ এর তথ্য ও প্রযুক্তি মন্ত্রী শ্রী ব্রাত্য বসু। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাধবী মুখার্জী  এবং ইমপ্রেস টেলিফিল্ম এর প্রধান ফরিদুর রেজা সাগর।

উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেমেন্দু মজুমদার। তিনি এই ফেস্টিভ্যাল এর প্রধান আয়োজক। কলকাতার স্থানীয় সময় ৪টা রাইসুল ইসলাম আসাদ, ফেরদৌস অভিনীত কালের পুতুল এর প্রদর্শনের মধ্যো দিয়ে ফেস্টিভাল শুরু হয় এবং সিনেমার শেষে মূল উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যতে বলেন দুই বাংলার সিনেমা এখন অনেক এগিয়ে গেছে। এই শিল্পের কোনো কাঁটাতার নেই, কোনো ভিসা ও নেই। মাধবী মুখার্জী তার বক্তব্যতে বলেন এই বাংলা আর ওই বাংলা বলে তিনি আলাদা মনে করেননা, এবং নিজে বরিশালের মেয়ে বলেই দাবি করেন। বাংলা সিনেমার শুরু ঢাকা থেকেই হয়েছে বলেন তিনি।বাংলা সিনেমাতে হীরা লাল সেনের অবদানের কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশে জাতীয় পুরষ্কার প্রাপ্ত সিনেমা অজ্ঞাতনামা প্রদর্শন করা হয়। পশ্চিমবঙ্গ এর দর্শকের মতামত জানতে গিয়ে ভিন্ন প্রতিক্রিয়া জানা যায়।কেউ  কারিগড়ির দিক, কেউ আবার গল্পকে প্রাদান্য দিয়েছেন।