রাউজান নিউজ

রাঙ্গুনিয়ায় ড. হাছান মাহমুদের নেতৃত্বে সাইকেল র‌্যালী

নিজস্ব সংবাদদাতা ঃ

রাঙ্গুনিয়া পৌরসভায় বাই সাইকেল সেবার উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধন হয়েছে। সাইকেল সেবার উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (৪-মে) বিকেলে উদ্বোধন শেষে প্রায় পাঁচ শতাধিক বাই সাইকেল নিয়ে কাপ্তাই সড়কে পরিবেশ বান্ধব বাহন সাইকেল র‌্যালীর নেতৃত্ব দেন ড. হাছান মাহমুদ। সাইকেল র‌্যালীটি উপজেলা সদর থেকে রাঙ্গুনিয়া কলেজ পর্যন্ত ৬ কিলোমিটার প্রদক্ষিণ করেন।

এর আগে বাই সাইকেল সেবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিএনপি’র নেতারা সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে, দুপুরে প্রেস ক্লাবের ভেতরে, বিকেলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ধারাবাহিকভাবে সরকার ও আওয়ামীলীগকে গালিগালাজ করছেন নিয়মিত। এরপর সন্ধ্যায় বিবৃতি পাঠান আমাদের কথা বলার অধিকার নেই। অথচ সরকারের কোন ভালো কাজ তারা চোখে দেখেননা।

দেশ যেভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে তা সারা বিশ্বের জন্য উদাহরন। উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জনে তিনটি শর্তপূরণ দরকার। বিশ্বের অনেক উন্নয়নশীল দেশ যেখানে তিনটি শর্তের মধ্যে দুটি পূরণ করতে পারেনি সেখানে বাংলাদেশ তিনটি শর্ত পূরণ করে তা অতিক্রম করেছে অনেক আগে। দেশের এসব অর্জন অনেকের সহ্য হচ্ছেনা। বিএনপিতে এতো নেতা থাকতে তারা এমন একজনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছেন যিনি দূর্নীতির দায়ে দশ বছরের সাজা প্রাপ্ত ও তার জন্ম পাকিস্তানে। তিনি বাংলাদেশের নাগরিকত্ব ত্যাগ করেছেন।

তিনি বলেন লন্ডন প্যারিস ও নিউইয়র্কের মতো বড় বড় শহর গুলোতে বাই সাইকেলের স্ট্যান্ড রয়েছে। সেখান থেকে সাইকেল নিয়ে সাধারন মানুষ সাইকেল ব্যবহার করেন। একই পদ্ধতিতে বাংলাদেশের প্রথম পৌরসভা হিসেবে রাঙ্গুনিয়া পৌরসভা সাইকেল সেবা চালু করে পথ পদর্শক হয়ে থাকবে। চট্টগ্রাম-কাপ্তাই সড়কে নির্বিঘ্নে সাইকেল চালাতে আলাদা লেন তৈরী করা হবে।

পৌরসভার মেয়র আলহাজ্ব শাহজাহান সিকদারের সভাপতিত্বে ও কাউন্সিলর মো. সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন, উত্তর জেলা আওয়ামীলীগ নেতা স্বজন কুমার তালুকদার, ইদ্রিছ আজগর চেয়ারম্যান, উত্তর জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সহসভাপতি গিয়াস উদ্দিন খাঁন, উপজেলা আ.লীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরী, সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন খাঁন, সদস্য এমরুল করিম রাশেদ, পৌরসভা আ.লীগের সভাপতি মাষ্টার আসলাম খাঁন ও ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী প্রমূখ।