রাউজান নিউজ

রাঙামাটিতে ফের ব্রাশফায়ার, নিহত ৫

জুঁই চাকমা (রাঙামাটি) সংবাদদাতা ঃ

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে পাহাড়ের সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (গণতান্ত্রিক) প্রধান তপন জ্যোতি চাকমা বর্মাসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও নয়জন।

শুক্রবার (৪-মে) দুপুরে উপজেলার বেতছড়িতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ইউপিডিএফ গণতান্ত্রিক (সংস্কার) প্রধান তপন জ্যেতি চাকমা (৫২), ইউপিডিএফ সংস্কার সমর্থিত যুব ফ্রন্টের কেন্দ্রীয় নেতা সুজন চাকমা (৩০), একই সংগঠনের মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তনয় চাকমা (৩১), সেতু লাল চাকমা (৩৬) এবং মাইক্রোবাসের চালক মো. সজিব (৩৫)।

নিহতদের মধ্যে দুইজনের মরদেহ খাগড়াছড়ি জেনারেল হাসপতালের মর্গে রাখা হয়েছে। তারা হলেন- সেতু লাল চাকমা ও মাইক্রোবাস চালক মো. সজিব । আর বাকিদের মরদেহ আনা হয়েছে রাঙামাটিতে।

প্রত্যক্ষদর্শী ও আইন-শৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, ইউপিডিএফ’র (সংস্কার) প্রধান তপন জ্যোতি চাকমা বর্মা তার সমর্থকদের নিয়ে গাড়িতে করে নিহত শক্তিমান চাকমার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিয়ে খাগড়াছড়িতে ফিরছিলেন।

নানিয়ারচর উপজেলার বেতছড়ির কেরাঙ্গাছড়িতে পৌঁছালে তাদের বহরের একটি মাইক্রোবাস ঘিরে ব্রাশ ফায়ার করে সন্ত্রাসীরা। এতে ঘটনাস্থলেই মারা যান তিনজন।

আর খাগড়াছড়ি হাসপাতালে নেওয়ার পর দু’জন মারা গেছেন বলে জানিয়েছে সেখানকার পুলিশ।
এদিকে আহতদের মধ্যে ছয়জনের পরিচয় জানা গেছে। তারা হলেন- দিগন্ত চাকমা (২৩)।