রাউজান নিউজ

রাউজানে এসএসসি’তে শতভাগ পাশ ৩টির বিদ্যালয়ের মধ্যে একটি দক্ষিণ গহিরা উচ্চ বিদ্যালয়

এম.আরফাত হোসাইন (রাউজান নিউজ)ঃ

চট্টগ্রামের রাউজানে এসএসসি/মাধ্যমিক পরীক্ষায় শতভাগ পাশ করা ৩টির বিদ্যালয়ের মধ্যে একটি হচ্ছে দক্ষিণ গহিরা খাঁন সাহেব আবদুল করিম উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে এবার এসএসসি/মাধ্যমিক পরীক্ষায় ৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১ জন জিপিএ-৫ সহ সবাই উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে ১৭ জন ছাত্র ও ২৪ জন ছাত্রী।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক টুটু মুৎসুদ্দী জানান, আমাদের বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষক/শিক্ষিকা সবাই কঠোর পরিশ্রম করেছে। বিদ্যালয়ের এই সাফল্যে তাদেরই কষ্টের ফসল। আমরা চেষ্টা করে যাচ্ছি ছাত্র ছাত্রীদের ভালো ক্লাস করাতে। ইতি মধ্যে আমার মাল্টিমিডিয়া ক্লাস রুম চালু হয়েছে। আমরা চাইবো আমাদের এই সফলতা ধরে রাখতে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো.মোদাচ্ছের হক জানান, বিদ্যালয়ের এমন সফলতায় আমরা অত্যন্ত আনন্দিত। কেননা, আমাদের বিদ্যালয়টি এখনো এম.পি ভূক্ত হননি। স্বল্প পারিশ্রমিকের বিনিময়ে শিক্ষক/শিক্ষিকা সবাই অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তিনি জানান, এলাকার সাংসদ ফজলে করিম চৌধুরী বিদ্যালয়কে সরকারী করণে উদ্যোগ নিয়েছে। আশাকরি, তার সহযোগীতায় বিদ্যালয়টি এম.পি ভূক্ত হয়ে যাবে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব বশির উদ্দিন খাঁন মুঠোফোনে বলেন, বিদ্যালয়টি আমাদের রক্তের সাথে মিশে আছে। যদিওবা বিদ্যালয়টি এখনো ননএমপি ভূক্ত আছে। তবে আমরা চেষ্টা করে যাচ্ছি। সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপিও চেষ্টা করে যাচ্ছেন। এই বিদ্যালয়ের সফলতা কামনা করি।