রাউজান নিউজ

রাউজানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

আমির হামজা (রাউজান নিউজ)ঃ
রাউজান উপজেলার পৌর এলাকায় ৮নং ওয়ার্ডে কাঁশখালী খালের দুই পাশের অবৈধ স্থাপনা গতকাল (২৭-এপ্রিল) উচ্ছেদ করা হয়েছে। গতকাল সকাল ৬টায় উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকাল ৩টায় অভিযান শেষ হয়।

বেলা তিনটা পর্যন্ত অভিযানে খালের দুই পাশের বেশ-কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এতে নেতৃত্ব দেন রাউজান উপজেলার ইউএনও শামীম হোসেন (রেজা) ও সহকারী কমিশনার (ভূমি) জোনায়েদ কবীর সোহাগ।

শামীম হোসেন রাউজান নিউজে বলেন, কাঁশখালী খালের দুই পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা ভেঙ্গে ফেলা হয় এবং খালের রাস্তা ও সরকারি খাস জমি উদ্ধারে করা হয়েছে। তিনি অারো বলেন অবৈধ স্থাপনা উচ্ছেদ আজ থেকে প্রান ফিরে পাচ্ছেন কাঁশখালী খালটি। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান অব্যাহত থাকবে।

খোঁজ নিয়ে জানা গেছে, পাহাড়ি এলাকার পানি অত্র এলাকার মধ্য দিয়ে প্রবাহিত হয়। ইদানিং কিছু স্বার্থান্বেষী মহল খালের মাটি ভরাট করে বিভিন্ন স্থাপনা গড়ে তুলে পানি নিষ্কাশনের যোগাযোগের ব্যবস্থা ভরাট করে পানির গতিপথ বন্ধ করে দেওয়ায় তীব্র জলবদ্ধতার সৃষ্টি হয়ে বর্ষার সময়ে।

খোঁজ নিয়ে অারো জানায়ায়, কাঁশখালী খালটির পাড় দখল করে গড়ে তুলা হচ্ছে অবৈধ ব্যবসায় প্রতিষ্ঠানসহ বাড়ি-ঘর।

সরজমিনে দেখায়ায়, কাঁশখালী খালটি মধ্য ময়লা অাবর্জনা ফেলে পানি নিষ্কাশনের যাতায়াত বন্ধ করা হয়েছে যার ফলে ভরা বর্ষা মৌসুমে তীব্র জলবদ্ধতা সৃষ্টি হয়।