রাউজান নিউজ

টিম অন্বেষণ উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার শীর্ষক ক্যাম্পেইন

রাউজান নিউজ ডটকম ডটবিডি ডেস্ক:-

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে নবম-দশম শ্রেণীর প্রায় ১৬০ জন শিক্ষার্থী নিয়ে গত ২২এপ্রিল ২০১৮ অনুষ্ঠিত হয়ে গেলো এক ভিন্নধারার কর্মশালা। যার আয়োজনে ছিলো টিম অন্বেষণ। বিশ্ববিদ্যালয় পড়ুয়া ৮ শিক্ষার্থী এবং বাংলাদেশ পুলিশের ২ সদস্য মিলেই এই টিম গঠন করা হয় বিশ্বায়নের এ যুগে ভার্চুয়াল পৃথিবীটাকে বাদ দিয়ে একমুহূর্তও ভাবতে পারিনা। সব বয়সীদের উন্মুক্ত বিচরণ এখন ভার্চুয়াল জগতে। তাই কিশোর-কিশোরীরা যাতে এই নতুন পৃথিবী নিরাপদে বিচরণ করতে পারে সেই বিষয়ে তাদের সচেতন করে তুলতে এই ক্যাম্পেইন এর আয়োজন করা হয় বলে জানায় তারা ।

আয়োজনে থাকা সদস্যদের থেকে জানা যায় SLDW এর একটি ওয়ার্কশপে অংশগ্রহণের মাধ্যমেই তাদের এই ভিন্ন ধারার চিন্তা যা কিনা সমাজকে উপকৃত করবে।

আয়োজনকারীদের যুগান্তকারী উদ্যোগের শুরুটা তাদের ঘর থেকে শুরু করলো যা কিনা ভবিষ্যতে আরও অনেক দূর এগুবে বলে তারা আশাবাদী।

এছাড়াও তারা জানায়, স্কুল কতৃপক্ষ যেভাবে তাদের উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন এবং তাদের সহযোগীতা করেছেন এই ক্যাম্পেইন আয়োজনে তাই তারা আরও অনেক বেশী উৎসাহিত।

তাদের উদ্যেশ্য হলো বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ঘিরে কিশোর-কিশোরীদের অপরাধ প্রবণতা, ভুল-ত্রুটি হ্রাসের চেষ্টা। যাতে তারা তাদের জায়গা থেকে যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে ইন্টারনেট এ নিরাপদ প্রজন্ম গড়ে তুলতে পারে।

আয়োজকরা আরোও জানায় তারা স্বপ্ন দেখে এমন এক সমাজের যেখানে স্কুলগামী শিক্ষার্থীরা সামাজিকতার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারেও সচেতনহয়ে সমাজের ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখবে ।