রাউজান নিউজ

উত্তর সর্ত্তা দরগাহ উচ্চ বিদ্যালয় অনুষ্ঠানে ফজলে করিম এমপি ঃ মাদক ও অপরাধ দমনে জিরো টলারেন্স থাকবে

মীর আসলাম(রাউজাননিউজ);

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন এই রাউজান হতে হবে মাদকের অভিশাপমুক্ত। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে সকলকে কাজ করতে হবে। মাদক সেবী বা বিক্রেতা যেই হউকনা কেন হাতেনাতে ধরতে পারলে তাকে কঠোর শান্তির মুখামুখি হতে হবে। তিনি ২৮ এপ্রিল শনিবার হলদিয়া উত্তর সর্ত্তা দরগাহ উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই হুসিয়ারী উচ্চারণ করেন।

অনুষ্ঠানে তিনি ঘোষনা দেন এই স্কুলের জন্য ছয়তলা বিশিষ্ট ভবন নির্মাণ করা হবে। ৭২ কোটি টাকায় হলদিয়া-রাউজান শহীদ জাফর সড়কের উন্নয়ন কাজ করা হবে। হচ্ছারঘাট ও বড়–য়াপাড়ায় সর্তাখালের উপর দুটি ব্রিজের নির্মাণ কাজ দ্রুত সময়ের মধ্যে শুরু করা হবে। ছাত্র ও যুব সমাজের উদ্দেশ্যে তিনি বলেন দেশ গড়ার ও সৃজনশীল কাজের মাধ্যমে নিজ শ্রেষ্ঠত্বের দিকে নিয়ে যেতে নিজের মধ্যে লক্ষ্য থাকতে হবে। রাউজানের মানুষ সব অসম্ভবকে সম্ভব করতে পারে। ইতিমধ্যে আমাদের কর্মসূচির মাধ্যমে তা প্রমান করেছি। তিনি বলেন রাউজানের প্রতিটি ঘরে একজন করে করিম সৃষ্টি করা আমার লক্ষ্য। যারা আমার সৃষ্টি রক্ষা করবে, নিজেরাও নতুন নতুন চিন্তা চেতনায় এই রাউজানে আরো সমৃদ্ধশালী করতে অবদান রাখবে। আমি বেঁচে থাকতে চাই আমার সৃষ্টির মাধ্যমে।

স্কুলের সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন পরিষদ আয়োজিত এই অনুষ্ঠান ছিল সকাল বিকাল দুই পর্বে। সকালের অনুষ্ঠানের সূচনা হয় জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করে। এরপর বর্ণাঢ্য র‌্যালী অংশ গ্রহন করেন শিক্ষক প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। সকালের অনুষ্ঠানের উদ্বোধন করেন রাউজান উপজেলা চেয়ারম্যান আলহাজ এহেছানুল হায়দার চৌধরী বাবুল। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক দুলাল কান্তি শীল। অধ্যাপক মুহাম্মদ আলী ও মাস্টার মুহাম্মদ আলাউদ্দিনের সঞ্চালনায় স্মৃতিচারন বক্তব্য রাখেন ডা. মোহাম্মদ আবদুর রহিম,আবদুল করিম মাস্টার,হারুন পাশা,সরোয়ার উদ্দিন,আলহাজ্ব মাহবুবুল আলম,ব্যাংকার মুহাম্মদ ইয়াকুব,ফজলুর রহমান,নুরুল হুদা মানিক, আবু তালেব, শহীদুল আলম,আবদুল মান্নান, নাজিম উদ্দিন, মো: জসীম উদ্দিন, জামাল সওদাগর, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ওসমান, মো: আলমগীর, শামীমা আকতার প্রমূখ। বিকালের অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি লায়ন মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার জোনায়েদ কবির সোহাগ, হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন পরিষদের সভাপতি শিল্পপতি মোহাম্মদ মুসা ও সাধারণ সম্পাদক সাংবাদিক নূর মোহাম্মদ রানা। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, এডভোকেট দীপক দত্ত, ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান আবদুল জব্বার সোহেল, সাবেক চেয়ারম্যান আবদুল মোমেন চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম চৌধুরী রানা, আবদুল লতিফ,মাহবুল আলম, মো. দিদারুল আলম, মো. সফিউল আজম চৌধুরী, ইরফান আহমদ চৌধুরী, কামরুল ইসলাম বাহাদুর, সুমন দে, আহসান হাবিব চৌধুরী হাসান, সারজু মো. নাছের, ম্যালকম চক্রবর্তি, তপন দে, আলহাজ মাহামুদুল হক চৌধুরী, মার্স্টা আবদুল করিম, আবদুল কাইয়ুম, হাবিবুর রহমান, ফজলুর রহমান, আহমদ কবির, আবু ছালেক, মোহাম্মদ আসিফ প্রমূখ।#