রাউজান নিউজ

পথশিশুদের পাশে রাউজানের ছাত্রলীগনেতা রুবেল বৈদ্য

আমির হামজা (রাউজান নিউজ)ঃ

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য এ বিখ্যাত একটি গান এখোন মানুষের মধ্য সরা জাগায়। সমাজে ক’জন আছেন এই গানের মর্মকথাগুলো অন্তরে গেঁথে মানুষের জন্য কাজ করে? এই যান্ত্রিক আর স্বার্থপর জীবনে মানুষের জন্য এমন খুঁজে পাওয়া তেমন একটা বেশি দেখাযায় না।

তবুও কিছু মানুষ আছে যারা সাধ্যমতো মানুষের পাশে দাঁড়ায়, জীবনের ছোট ছোট মুহূর্তগুলো মানুষের সঙ্গে ভাগাভাগি করে হাসি ফোঁটায়। তেমনি এক মানুষ, রাউজান নোয়াপাড়া এলাকার গর্বিত সন্তান ও ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক রুবেল বৈদ্য। সব সময় ইচ্ছে তার মানুষের জন্য কিছু করা, অসহায় মুখে হাসি ফোঁটানোর। অাজ সকালে নোয়াপাড়া আশপাশের এলাকার পথশিশু ও ছিন্নমূল মানুষদের সঙ্গে তার কিছু সময় কাটালেন। অাজ (১৪-মার্চ) সকালে খাবার দিলেন তিন চারটি পথশিশু মুখে, নিজেও তাদের সঙ্গে কিছু সময় কাটালেন।

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ভবিষ্যতে আরো কল্যাণমুলক কাজ করতে চান তিনি। তিনি অারো বলেন, পথশিশুরা আমাদের জীবনেরই একটি অংশ। ওরা যেন খারাপ না থাকে তাদের প্রতি আমাদের দায়িত্বের অংশ হিসেবে আমাদের সমাজের প্রতিটি জন-প্রতিনিধ এদের জন্য কাজ করতে হবে।

এসময় দেখাযায় পথশিশুদেরকে প্রত্যেকের নিজ পরিবারেরই আপন ছোট ভাইও সদস্য মনে করে তাদের পাশে সরাজিবন তাদের কল্যাণে কাজ করতে চাই রাউজানের এই যুবগ।