রাউজান নিউজ

রাউজানে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার পুরস্কার বিতরণ সম্পন্ন

আমির হামজা (রাউজান নিউজ)ঃ

মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ.এ স্লোগানকে সামনে রেখে ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা-১৮ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াট এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে।
আজ বুধবার (২৮-ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত ২ দিন ব্যাপী এই বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,
উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা। রাউজান সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক সর্বেরী দে;র সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন, নির্বাহী কর্মকর্তা ভূমি জোনায়েদ কবির সোহাগ।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, কৃষি অফিসার বেলায়েত হোসেন, উপজেলা প্রকৌশলী হাবিব উল্ল্যাহ, উপজেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবির, উপজেলা যুব উন্নয়ন অফিসার শাহ-ই-জাহান, সমবায় কর্মকর্তা মুজিবুর রহমান। অনুষ্টানে আরো বক্তব্য রাখেন, চুয়েট স্কুল এন্ড কলেজের শিক্ষিকা গৌর প্রভা দাশ, রাউজান সুরেশ বিদ্যায়তনের প্রধান শিক্ষক অশোক কুমার সরকার, রাউজান আর্যমৈত্রেয় ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক কাঞ্চন কুমার বিশ্বাস, শিক্ষার্থী অর্পিতা চৌধুরী, নিহা দাশ, আবছার প্রমুখ।


অনুষ্ঠানে উপজেলার ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রদর্শনকৃত স্টলের মধ্যে ৩ টি স্টলকে বিজয়ী ঘোষণা করা হয়। এগুলো পর্যায়ক্রমে চুয়েট স্কুল এবং কলেজ, রাউজান আর.আর.এসি.মডেল উচ্চ বিদ্যালয় ও রাউজান সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের ৬ জন ও উপস্থিত বক্তৃতার মধ্যে মোট ৫ জনকে পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠান শেষে অতিথিরা বিজয়ীদের মাঝে বিজ্ঞান ও গবেষণা মূলক বই বিতরণ করা হয়।