রাউজান নিউজ

অবশেষে কমতে যাচ্ছে ইন্টারনেটের দাম

রাউজান নিউজ ডটকম ডটবিডি ডেস্কঃ

দাম কমাতে ইন্টারনেটের ভ্যাট প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গত (২২-ফেব্রুয়ারি), বৃহস্পতিবার বেসিস সফট এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের দাবির পরিপ্রেক্ষিতে অর্থমন্ত্রী এমন আশ্বাস দিয়েছেন।

অনুষ্ঠানে ইন্টারনেটের দাম কমানোর জন্য আইসিটিমন্ত্রী মোস্তাফা জব্বার অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, বেসিস সভাপতি হিসেবে গত বছর ডিসেম্বরে ডিজিটাল ওয়ার্ল্ডের সমাপণী অনুষ্ঠানে আমি একটা দাবি করেছিলাম। এবার মন্ত্রী হিসেবে আবেদন করছি। আপনার (অর্থমন্ত্রী) কাছে বাংলাদেশের মানুষের একটা প্রত্যাশা আছে।

আপনি জানিয়েছেন, এ বছর অবসর নেবেন। তার মানে হচ্ছে, ২০১৮-১৯ সালের বাজেটই হচ্ছে আপনার দেয়া শেষ বাজেট। এই বাজেটে আপনার কাছে একটা প্রত্যাশা আছে। তা হল- আপনি ইন্টারনেটের ওপর থেকে ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করে দেন।

বিজয় বাংলা কী-বোর্ডের জনক মোস্তাফা জব্বার অর্থমন্ত্রীকে জানান, এনবিআর আপনাকে হিসাব করে দেখাবে, ‘কত টাকা লোকসান হল’। কিন্তু এতে যদি ১০০ কোটি টাকা রাজস্ব কম হয় বিপরীতে প্রতিদান হিসেবে আপনি পাবেন হাজার কোটি টাকারও বেশি।

এ সময় অর্থমন্ত্রী বলেন, আমি আপনাদের দাবির বিষয়ে একটি ইতিবাচক সিদ্ধান্ত দেয়ার আশা করছি। তাই এ বিষয়ে আপনাদের অসন্তুষ্ট হওয়ার কোন কারণ নেই।