রাউজান নিউজ

সাজিনা চৌধুরী স্কুলের মাঠে শীতের রাতে গানে গানে উত্তাপ

মীর আসলাম(রাউজাননিউজ).

প্রবাদ আছে মাঘের শীতে ডাকে বাঘ। আর এই শাতের রাতে যখন দলবল নিয়ে নাচ গানে মাতোয়ারা হওয়া যায় তখন আরকি কাছে থাকে এই শীত ? হাঁড় কাপা এই শীতের রাতে নাচ গানের এক আসর জমেছিল রাউজানের পৌর এলাকার ছিটিয়েপাড়া সাজিনা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের মাঠে। এই আয়োজন করেছিল স্থানীয় একটি যুব সংগঠন। যারা মানবিক ও শিক্ষার উন্নয়ন নিয়ে কাজ করেন। সেন্ট্রাল ভয়েজ অব রাউজান নামের এই সংগঠনটির এদিন ছিল প্রতিষ্ঠা বার্ষিকী।

এই সংগঠনটি এলাকার শিক্ষার মানোন্নয়ন ও ছাত্র যুবকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করাসহ মানবিক কর্মসূচি নিয়ে বিগত কয়েক বছর থেকে কাজ করছে। তাদের এসব কর্মসূচিতে সহায়তা প্রদান করেন রাউজান উপজেলা প্রশাসনসহ এলাকার শিক্ষানুরাগীগণ। বিশেষ করে ফরহাদ গণি নয়ন ও সাইফুল ইসলাম চৌধুরী রানা সংগঠনটির কর্মকাণ্ডে প্রেরণার উদ্দীপক। এই প্রতিষ্ঠানের আয়োজনে শীত আড্ডায় আমন্ত্রিত হয়েছিলেন রাউজান উপজেলা প্রশাসনের কর্মকর্তা,আইনজীবি,সাংবাদিক,রাজনীতিকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এই রাতে সবাই নেচে গেয়ে শীতের উত্তাপ চড়ায় নিরব প্রকৃতির কুয়াশাচ্ছন্ন রাতে। অনুষ্ঠানকে সারাক্ষণ জাগিয়ে রাখেন উপস্থিত অতিথিবৃন্দ রসাত্বক সব হাসি কৌতুকের মাধ্যমে। উপস্থিত অতিথিদের মধ্যে কেউ জাত শিল্পি না হলেও তাদের কন্ঠে শুনা যায় উপমহাদেশের সেরা শিল্পিদের গাওয়া অনেক গান। অনুষ্ঠান মাতিয়ে রাখেন রাউজানের উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা, আইনজীবি শফিউল আলম, তরুন রাজনীতিক সাইফুল ইসলাম চৌধুরী রানা, আহসান হাবিব চৌধুরী, তপন দে,আরিফুল ইসলাম চৌধুরী, সাইদুল ইসলাম ইমতিয়াজ জামাল নকিব, ইসতিয়াক রাকিব প্রমুখ।