রাউজান নিউজ

রাউজানে বিকাশের ৩ লক্ষ টাকার অফারের ফাঁদে এক মহিলা

আমির হামজা (রাউজান নিউজ)ঃ

মোবাইল ফোনে কল করে ৩লক্ষ টাকা জিতে নেওয়ার কথা বলে বিকাশের মাধ্যমে রাউজানে এক মহিলা কাছ থেকে প্রথমে ১৫হাজার টাকা হাতিয়ে নিয়েছে এক প্রতারক চক্র।

আজ শনিবার (২৭-জানুৃয়ারি) সন্ধ্যায় দিকে পাহাড়তলী বাজারে বিকাশের দোকানদার মোঃ রাশেদ (২৪) দোকানে এ ঘটনা ঘটে। প্রতারক চক্রের ফাঁদে পরে নাজমা (২১) কাছ থেকে টাকা না পাওয়ায় এবং মোঃ রাশেদকে টাকা না দিতে পাড়ায় নাজমাকে অাটকে রাখেন। সেই খান পাড়া এলাকার স্থানীয় একটি বাড়িতে কাজ করেন নাজমা (২১)। তার স্বামীর নাম মনির।  নাজমার নিজ বাড়ি রক্ষাপুর উপজেলা।

নাজমার বলেন, এক প্রতারক চক্রের একটি নম্বর থেকে কল আসে নাজমার মোবাইল নম্বরে। মোবাইল করে তাকে বলা হয় যে সে ৩ লক্ষ টাকা নগদ জিতেছে। এবং অারো অনেক মানুষ জিতেছে, এই টাকা উত্তলনের জন্য আপনাকে এই নম্বরে বিকাশের মাধ্যমে ১৫হাজার টাকা পাঠাতে হবে।

এ সময় নাজমা দ্রুত রাশেদের বিকাশের দোকানে গিয়ে ১৫ হাজার টাকা ওই নম্বরটিতে পাঠায়। বেশকিছুক্ষন অপেক্ষার পরও ৩লক্ষ টাকা না আসলে সে ওই নম্বরে কল করে তখন তা বন্ধ পায়। ব্যাপারটা দোকানদার রাশেদ এর সন্দেহ হলে সে নাজমাকে বার বার টাকা দিতে বাধ্য করেন, কিন্তু তার কাছে মোবাইল ছাড়া অার কিঝু ছিলনা, নাজমার কথায় তার কাছে রহস্যজনক মনে হওয়ায় সে স্থানীয় অন্য দোকানীকে  ডাক দিলে সবাই এক জায়গায় জড় হয়ে নাজমাকে আটকে রাখে।

পরে স্থানীয় যাদের বাসায় কাজ করতেন ইমরান নুরু ও স্বামী মনির বিষয়টি মীমাংসার জন্য উভয় পক্ষের লোকজন উপস্থিত হয়ে ইমরান নুরু কিছু দিনের মধ্যে টাকা দাকানদার রাশেদকে রাজি করে নাজমাকে উদ্ধার করে নিয়ে যান।