রাউজান নিউজ

চট্টগ্রাম হাটহাজারীতে অপপ্রচার করে চাঁদাবাজি অভিযোগ

হাটহাজারী বিশেষ প্রতিনিধিঃ

চট্টগ্রামে হাটহাজারীতে অপপ্রচার করে চাঁদাবাজি অভিযোগ পাওয়া গেছে। এদিকে হাটহাজারীতে পরিবেশ অধিদপ্তরের নাম ভাঙ্গিয়ে অপপ্রচার করে হেয় করার দায়ে মোঃ ইকবাল নামের একব্যক্তি বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার,মডেল থানা কর্মকর্তা এবং পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, হাটহাজারী উপজেলার ১২নং চিকনদণ্ডী ইউনিয়নের ধোপার দিঘীর পাড় সংলগ্ন বিএস ২৩৮ নং দাগে আমার খরিদা মুলের জায়গায় দোকানপাট নির্মাণকালে কিছু অসাধু ব্যক্তি পরিবেশ অধিদপ্তরের নাম ভাঙিয়ে অপপ্রচার করে চাঁদা আদায় করার জন্য বিভিন্ন হয়রানিমুলক কর্মকাণ্ড চালাচ্ছে যা রীতিমত বিব্রতকর বটে।আমার খরিদকৃত চিকনদণ্ডী মৌজার বিএস দাগ ২৩৮ এর পুকুর পাড় স্থানীয় ইউপি চেয়ারম্যান স্বাক্ষরিত পরিবেশ অনাপত্তি পত্র গ্রহন পূর্বক পার্শবতী অন্যান্য মালিকগনের ন্যায় অস্থায়ী দোকানপাট নির্মান করতে গেলে কিছু সংখ্যক স্বার্থনেশি মহল আমার কাছ থেকে চাঁদা আদায়ে সুবিধা করতে না পেরে বিভিন্নভাবে হয়রানি করার উউদ্যোশে আমাকে জড়িয়ে মিথ্যাচার ও কাল্পনিক বিষয়ের অবতারণ করে স্বার্থ হাসিল করতে বেশ মরিয়া হয়ে উঠেছে।

এমন ঘৃণিত অপপ্রচারকারীদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়ার জন্য দাবী করেছেন ভোক্তভোগি পরিবার।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আক্তার উননেছা শিউলীর কাছে জানার জন্য একাধিকবার যোগাযোগ চেষ্ঠা চালিয়ে যোগাযোগ করা যায়নি।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় সহকারী পরিচালক মোঃ শেখ নাজমুল হুদা এ বিষয়ে অবগত থাকার কথা স্বাকীর করেছেন।