রাউজান নিউজ

৭ মার্চ এর ভাষন ইউনেস্কোর স্বীকৃতিতে রাউজানে বিশাল আনন্দ র‌্যালী ও সমাবেশ

মীর আসলাম(রাউজাননিউজ);

ওয়ার্ল্ড ডকুমেন্ট হেরিটেজ হিসাবে বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর ৭ মার্চ এর ভাষন ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি পাওয়ায় জাতীয় কর্মসূচির অংশ হিসাবে রাউজানে বিশাল আনন্দ র‌্যালী ও গণসমাবেশ হয়েছে। ২৫ নভেম্বর শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ ভবন প্রাঙ্গন থেকে শুরু হওয়া এই র‌্যালীতে যোগদান করেন কয়েক হাজার শিক্ষক শিক্ষার্থীসহ আওয়ামীলীগের নেতা কর্মীরা। র‌্যালীর আগ্রভাবে ছিলেন রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, ইউএনও শামীম হোসেন রেজা,সহকারী কমিশনার ভুমি জোনায়েদ কবির সোহাগ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন।

প্রায় এক বর্গকিলোমিটার পথ এই র‌্যালী প্রদক্ষিণ করে অংশ গ্রহনকারীরা উপজেলা চত্তরের বিশাল মাঠে সমাবেশে মিলিত হয়। এই সমাবেশে সভাপতিত্ব করেন ইউএনও শামীম হোসেন রেজা। প্রধান অতিথির বক্তব্য রাখেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী বাবুল।


“সবুজের মাঝে বৃত্ত লাল, বুকের মাঝে লালন করবো চিরকাল” সমবেত কয়েক হাজার শিক্ষার্থীদের প্রতি এই আহ্বানের ইউএনও শামীম হোসেন রেজা তার বক্তব্যের শুরুতেই মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা প্রেরণা উদ্দিপনায় শিক্ষার্থীদের জাগিয়ে তুলেন। এসময় তিনি বঙ্গবন্ধুর ৭ মার্চ এর ভাষন এর তাৎপর্য তুলে ধরেন। উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী বাবুল বলেন বঙ্গবন্ধু যেই স্বপ্ন নিয়ে ৭ই মার্চ এর ভাষণ ছিল, সেই স্বপ্ন বাস্তবায়নে এখনো কাজ করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তাবানে শেখ হাসিনার পক্ষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
প্রধান অতিথির বক্তব্যে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন পাকিস্তানী শাষকদের অত্যচার নিপিড়নের বিরুদ্ধে এদেশের মুক্তিকামী মানুষকে বঙ্গবন্ধু জাগিয়ে তুলেছিলেন ৭ মার্চ এর ভাষনের মাধ্যমে। ওই ভাষন ছিল মুক্তির সংগ্রামের নিয়ামক শক্তি। জাতির জনকের ওই ভাষনের প্রতিটি শব্দ ও বাক্য ছিল পথ নিদ্দেশনামূলক। ওই ভাষনের সূত্র ধরে এদেশের মানুষ আজ পেয়েছেন স্বাধীনতা,মানচিত্র ও লাল সবুজের পতাকা। প্রধান অতিথি তার বক্তব্যে শেষ পর্যায়ে নিজ কন্ঠে জয় বাংলা,জয় বঙ্গবন্ধু শ্লোগানের মাধ্যমে সমবেত কয়েক হাজার শিক্ষার্থীদের জাগিয়ে তুলেন। তাদের কন্ঠে প্রকম্পিত হয় সমগ্র পৌরসদর। এই মঞ্চে চলে দেশাত্ববোধক গান ও নাচ। অংশগ্রহন করে রাউজান শিল্পকলা একাডেমি। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগীয় প্রধান, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ,ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম,এডভোকেট দিপক দত্ত, সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও পৌরসভার কাউন্সিলরগণ।