রাউজান নিউজ

কাপ্তাই সড়ক সংস্কারের দাবিতে রাউজান রাঙ্গুনিয়ার ভুক্তভোগীদের মানববন্ধন

আমির হামজা (রাউজান নিউজ)ঃ

রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারিসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে খানাখন্দে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় লোকজন। গতকাল ২৬ নভেম্বর (রবিবার) সকালে তাপ বিদ্যুৎ গেইট এলাকায় মানববন্ধন কর্মসূচি ও সমাবেশ করেছে ভুক্তভোগী এলাকাবাসী ও সাধারন জনগণ।


মানববন্ধনে ভুক্তভোগী বলেন, ওয়াসার খোঁড়াখুড়ির কারণে চলাচলের অনুপোযুগী হয়ে পড়েছে চট্টগ্রাম উপজেলার, রাঙ্গুনিয়া, রাউজান, হাটহাজারি  অধিকাংশ সড়কের অবস্থাবেহাল। বর্তমান সরকারের আমলে হাজার কোটি টাকার উন্নয়নের কাজ বাস্তবায়ন হচ্ছে। কিন্তু সরকারি সেবা সংস্থাগুলোর মধ্যে সমম্বয়ের অভাবে উন্নয়ন যন্ত্রণায় ভুগছে জনগণ। ফলে চলামান উন্নয়ন কাজের জন্য বেশি দুর্ভোগ পোহাচ্ছে হচ্ছে বলে জানান ভুক্তভোগীরা।

কর্মসূচীতে কয়েকহাজার লোক অংশ নেয়। তাদের অভিযোগ, বিগত ৪-৫ বছর ধরে চলছে ওয়াসার পাইপলাইনের স্থাপনের জন্য খোঁড়াখুড়ি কাজ চলছে, এমন অবস্থায় এই কাপ্তাই রাস্তাঘাট বেহাল অবস্থা দেখার কেই নেই। ওয়াসার দায়িত্বহীনতা এবং কান্ডজ্ঞানহীনতার কারনে রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারি ও পার্বত্য চট্টগ্রামের মানুষের প্রাণের দাবি দ্রুততম সময়ে যেন রাস্তার কাজ শেষ করে সাধারন মানুষকে এই বেহাল অবস্থা থেতে মুক্তি দেন, এই সময় ব্যানারে প্রায় দুই তিন কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে হাজার হাজার মানুষ অংশ নেয়।

উত্তর জেলা ছাত্রলীগর সাংগঠনিক সম্পাদক হালিম তালুকদার বলেন, প্রতিদিন ওই সড়কটি দিয়ে রাউজান, রাঙ্গুনিয়া, পার্বত্য উপজেলার হাজার হাজার মানুষ চলাচল করে। বিভিম্ন স্কুল-কলেজে, বিশ্ববিদ্যালয়, যাওয়া-আসা করে কয়েক শত শিক্ষার্থী। কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটি বেহাল অবস্থায় আছে।
সংস্কার ও তদারকির অভাবে ইতিমধ্যে সড়কে বিভিম্ন অংশে ইটের সলিং উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য গর্তের পরিনিত সৃষ্টি হয়েছে। ফলে বড় বড় যানবাহন, ভ্যান, সিএনজি, ইজিবাইক, মোটরসাইকেলসহ বিভিম্ন ধরনের ছোট যানবাহন ও পথচারীদের চলাচলের অসুবিধা হচ্ছে প্রতিদিন। এ ছাড়া প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, উত্তর জেলা ছাত্রলীগর সাংগঠনিক সম্পাদক হালিম তালুকদার। রাঙ্গুনিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি সভাপতি ইউসুপ রাজু, রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি, নুরুল আলম, সাধারণ সম্পাদক শিমুল গুপ্ত, সাংগঠনিক সম্পাদক মুফিজ, এনামুল করিম রাশেদ,বি.কে লিটন,আবু তাহের মেম্বার,ওমর ফারুক,ওয়াস কাদের, রাসেল রাসু, সেলিমা কাদের ডিগ্রী কলেজের সভাপতি, এ.কে মামুন,সাইফু,কাদের,কাশেম,নয়ন, দক্ষিণ রাউজান ছাত্রলীগর সাধারন সম্পাদক, সালাউদ্দিন, রাউজানের যুবলীগ নেতা সেকান্দর বাদশা, পাহাড়তলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান রাসেল, সহ-সভাপতি এস,এম অাজিম, তানভির, নঈম উদ্দীন চৌধুরী, ইউপি সদস্য কামরুল ইসলাম, ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দীন,আমির হামজা, রুবেল তালুকদার, খুরশেদ তালুকদার, জয় রাজ, মামুন,সুজন,হাসান,ইমন,বাবু,এতে আরও উপস্থিত ছিলেন রাউজান ও রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন,ওর্য়াড এর জনপ্রতিনিধি ও সর্বস্থরের জন সাধারণ।#আমির হামজা ২৬/১১/১৭