রাউজান নিউজ

মণ্ডপে পূজার্থীদের সাথে শুভেচ্ছা কালে সাংসদ ফজলে করিম চৌধুরী

 মীর আসলাম(রাউজাননিউজ)

আমি রাউজানের মাটি ও মানুষের জন্য কাজ করে মানুষের মাঝেই বেঁচে থাকতে চাই। রাউজান থেকে ফুটিয়ে তোলতে চাই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিট্যাল বাংলাদেশের প্রতিচ্ছবি।
২৯ সেপ্টেম্বর শুক্রবার রেলপথ মন্ত্রানালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি রাউজানের শারদীয় দুর্গোৎসবের মণ্ডপে মণ্ডপে ঘুরে পূজার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করতে গিয়ে নিজের এই অভিব্যক্তি প্রকাশ করে। তিনি বিকাল থেকে দক্ষিণ রাউজানের কদলপুর, পাহাড়তলী, বাগোয়ান,পূর্বগুজরা, পশ্চিম গুজরা, নোয়াপাড়া ও উরকিরচরের প্রায় অর্ধশতাধিক পূজা মণ্ডপ পরিদর্শন করেন। পূজার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে এলাকার অভাব অভিযোগ শুনেন। সাংসদ বলেন রাউজান থেকে নতুন নতুন ইতিহাস সৃষ্টি করে বিশ্ব ব্যাপী এই উপজেলার মাটি ও মানুষকে পরিচিত করা হচ্ছে। পাঁচ লাখ চারা রোপন করে রাউজান বিশ্ব রেকর্ড করেছে। মানবিক কারণে রোহিঙ্গাদের পাশে  দাঁড়াতে গিয়ে সর্বাধিক পরিমান ত্রান নেয়া হয়েছে।

একটি উপজেলা থেকে তিনশ টন ত্রান দিয়ে দেশের মধ্যে রাউজান রেকর্ড গড়েছে।  তিনি আরো বলেন এদেশ ১৬ কোটি মানুষের। এই দেশের প্রতি সকল মানুষের রয়েছে সমান অংশিদারিত্ব। এখানে সম্প্রদায়িকতার কোনো স্থান নেই। সকল ধর্মবর্ণের মানুষ একই বন্ধনে আবদ্ধ। সাংসদ ফজলে করিম চৌধুরী  বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্ম বার্ষিকী পালন প্রসঙ্গে বলেন রাউজানের প্রতিটি ধর্মের মানুষ স্ব স্ব অবস্থান থেকে তার জন্য দোয়া ও অর্শিবাদ করেছেন। জননেত্রী শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশের নেত্রী নয়, তিনি এখন বিশ্ব নেত্রীর স্বীকৃতি পাচ্ছেন। উন্নয়ন, মানবিকতা ও শান্তি জন্য কাজ করে যাওয়ায় বিশ্ব নেত্রীবৃন্দের অনেকেই এখন তাকে নোবেল শান্তি পুরুষ্কারের যোগ্য বলে বিবেচনায় আনছেন। রাউজানবাসীও জননেত্রী শেখ হাসিনার নোবেল শান্তি পুরুষ্কারের পক্ষে  কাজ করছেন।

সাংসদ রাতে ব্রাহ্মদাশ পাড়া উদয়ন সংঘের পূজা মণ্ডপে দুস্থদের মাঝে কাপড় বিতরণ করেন। সুজিত দাশ মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমদ, পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, চেয়ারম্যান ভুপেশ বড়–য়া, সৈয়দ আবদুল জব্বার সোহেল, দক্ষিণ রাউজান পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রকাশ শীল,সাধারণ সম্পাদক ম্যালকম চক্রবতী, এডভোকেট দীপক দত্ত, মুক্তিযোদ্ধ সুনিল চক্রবর্তী, সৈয়দ মোজাফর হোসেন, আরিফুল আলম, যুবলীগ নেতা আ.জ.ম রাশেদ, আবদুল খালেক মেম্বার, সনজিত বৈদ্য পিন্টু, তন্ময় দাশ গুপ্ত, শংকর চৌধুরী, কল্লোল দাশ গুপ্ত, অসীম দাশ গুপ্ত, সন্তোষ কুমার মিত্র, সুভাষ দত্ত, নিলয় দেওয়াজি, দুর্জয় নন্দী বাসু,আজম মোরশেদ, অসীম চৌধুরী, সুজন দাশ, প্রভাব চক্রবর্তী কালু প্রমূখ।