রাউজান নিউজ

“আমরা করব জয়” এ বিশ্বাসে রাউজানে বৈরী আবহাওয়ার মধ্যেও ১ ঘন্টায় সাড়ে ৪ লাখ চারা রোপন

কামরুল ইসলাম বাবু (রাউজান নিউজ)ঃ

বিপুল উৎসাহ উদ্দিপনায় রাউজানে বৃক্ষ রোপন উৎসব পালিত। সকাল ১১টা থেকে ১২ টার মধ্যে এ কর্সসূচি আওতায় সাড়ে চার লক্ষ ফলদ গাছের চারা রোপন করা হয়। এ কর্মসূচীর উদ্বোধন করেন রাউজানের সাংসদ এ.বি.এম ফজলে করিম চৌধুরী। তিনি উপজেলা সদরে নিজ হাতে গাছের চারা রোপন করেন।
বৈরী আবহাওয়ার মধ্যেও রাউজানে মানুষ এক ঘন্টায় সাড়ে চার লক্ষ গাছের চারা লাগানোর কর্মসূচি সফল ভাবে শেষ করে। প্রতিটি এলাকায় এলাকায় উৎসবের আমেজ। উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর সভার ৯টি ওয়ার্ডের শিক্ষা, সামাজিক প্রতিষ্ঠান সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিগণ রাস্তাঘাটে এই চারা রোপন করে। বৃষ্টি উপেক্ষা করে স্কুল কলেজের হাজার হাজার ছাত্র-ছাত্রী রাস্তায় নেমে এসে বৃক্ষ রোপনে সহায়তা করে।


বাগোয়ান ইউপি চেয়ারম্যান ভূপেশ বড়ুয়া রাউজান নিউজকে বলেছেন তিনি তার ইউনিয়নে বরাদ্দকৃত ২১,৭০০টি ফলদ গাছের চারা শতভাগ রোপন করা হয়েছে। আমি প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে তা মনিটরিং করেছি।


পাহাড়তলী ইউপি চেয়ারম্যান রোকন উদ্দীন রাউজান নিউজকে জানায়- সকাল ১১ থেকে ১২ টার মধ্যে আমার ইউনিয়নের বরাদ্দকৃত ত্রিশ হাজার চারা রোপন করেছি। আমার ইউনিয়নের প্রতিটি মানুষ নিজ নিজ অবস্থান থেকে চারা রোপনে সহায়তা করেন।

রাউজান উপজেলা প্রশাসন কেন্দ্রীয় মনিটরিং সেলের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা প্রতিটি ইউনিয়ন গিয়ে মনিটরিং করে। স্থানীয় সাংসদ এ বি এম ফজলে কমির চৌধুরী রাউজানে প্রতিটি ইউনিয়নে কর্মসূচী প্রত্যক্ষ করেন এবং দিক নির্দেশনা দেন।