রাউজান নিউজ

মাস্টারদা সূর্য সেনের ভাইজির চুরিতে যাওয়া গয়না উদ্ধার

মীর আসলাম(রাউজাননিউজ)

প্রায় চার মাস আগে দেড়’শ বছরের পুরনো দু’টি নেকলেস চুরি হয়েছিল ব্রিট্রিশ বিরোধী আন্দোলনের নায়ক মাস্টারদা সূর্য সেনের বংশধরের ৷ ওই দুটি গয়না ছিল মাস্টারদা সূর্য সেনের বৈমাত্রেয ভাইজির।
চুরি ঘটনাটি টের পান সূর্য সেনের ভাইজি সুমিত্রা মজুমদার। তিনি সাথে সাথে ঘটনাটি স্থানীয় পুলিশকে অবহিত করেন। চুরির অভিযোগ গ্রহন করে পশ্চিম বঙ্গের নেতাজিনগর থানার পুলিশ। তদন্তে নেমে চুরির অভিযোগে বুধবার সুমিত্রার প্রাক্তন আয়া পারুল নন্দীকে গ্রেফতার করে। তার কাছ থেকে উদ্ধার হয় চুরি করা ৪১ গ্রাম ওজনের ওই দুটি নেকলেস।
সুমিত্রা পুলিশকে বলেছেন তিনি মাস্টারদার’ বৈমাত্রেয ভাইজি। তাঁর মায়ের কাছ থেকে ওই দুটি নেকলেস বংশপরম্পরায সংরক্ষণ করে আসছেন।
পুলিশ সূত্রে সংবাদ মাধ্যমে খবর আসে নেতাজিনগর থানার অন্তর্গত বৈষ্ণবঘাটা রোডের বাসিন্দা সুমিত্রার স্বামী তাপস সেন বেশ কয়েক বছর আগে মারা গিযয়েছেন। সম্প্রতি তাঁর ছেলেও দুর্ঘটনায় মারা যায়। পুত্রশোকে অসুস্থ হয়ে তিনি শয্যাশাযী ছিলেন। ঘরে দেখাশোনার কেউ ছিল না। সেবা করার জন্য আয়া রেখেছিলেন। সেই সূত্রে অভিযুক্ত পারুল তাঁর বাড়িতে কাজে যোগ দিয়েছিল। কিন্তু কয়েকদিন কাজ করে সে আর কাজে আসেনি। ৭০ বছর বযসী সুমিত্রা এখন কিছুটা সুস্থ। তাই দীর্ঘদিনের অগোছালো ঘর গোছানোর কাজে হাত দিলে চুরির ঘটনাটি টের পায়। তিনি দেখেন তার সেই নেকলেস দু’টি রাখা জায়গায় নেই।
পুলিশ মোবাইল নম্বরের কললিস্ট খতিয়ে দেখে সন্ধানে নামে। জানতে পারে বিভিন্ন সোনার দোকানে যোগাযোগ করেছে পারুল। বিষয়টি নিশ্চিত হওযার পরে মঙ্গলবার রাতে সোনারপুরের বোডালে পারুলের বাডেিত হানা দিয়ে নেকলেস দু’টি উদ্ধার করা হয়। (তথ্যসূত্র বাংলাদেশ প্রতিদিন)