রাউজান নিউজ

‍”মনীষী অধ্যাপক মোহাম্মদ খালেদ সম্মাননা স্মারক-২০১৬” গ্রহণ করলেন খ্যাতিমান সাংবাদিক ও প্রাবন্ধিক সিদ্দিক আহমেদ

রাউজান নিউজ ডেক্স ঃ

বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা, বরেণ্য বুদ্ধিজীবী ও সাংবাদিক অধ্যাপক মোহাম্মদ খালেদের ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল খালেক ও অধ্যাপক মোহাম্মদ খালেদ স্মৃতি পরিষদের ‘মনীষী অধ্যাপক মোহাম্মদ খালেদ সম্মাননা স্মারক-২০১৬’ গ্রহণ করলেন খ্যাতিমান সাংবাদিক ও প্রাবন্ধিক সিদ্দিক আহমেদ।

২৭ ফেব্রুয়ারি (সোমবার) নিজ বাসভবনে পরিষদের নেতৃবৃন্দের হাত থেকে এ সম্মানা স্মারক গ্রহন করেন।

এ সময় এক প্রতিক্রিয়ায় সিদ্দিক আহমেদ বলেন বলেন- ‘কখনো কারও কাছে কোথাও মাথা নোয়াইনি। আপস করিনি। জীবনকে আমি আমার মতো করে উপভোগ করেছি। যথেষ্ট বিত্তশালী পরিবারের সন্তান হয়েও অর্থ-বিত্ত আমার ছিল না ঠিকই চিত্ত দিয়েই আমি নিজেকে জয়ী করেছি সর্বত্র।’

পরিষদ সাধারণ সম্পাদক লেখক- সাংবাদিক শওকত বাঙালি বলেন- চলতি বছর সিদ্দিক আহমেদকে ‘মনীষী অধ্যাপক মোহাম্মদ খালেদ সম্মাননা স্মারক’ প্রদান করতে পেরে আমরা সম্মানিতবোধ করছি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দেশ টেলিভিশনের বিভাগীয় প্রতিনিধি সৈয়দ আলমগীর সবুজ, পরিষদের কার্যকরী সভাপতি শিল্পপতি ফেরদৌস খান আলমগীর, অর্থ সম্পাদক মুহাম্মদ মহসীন চৌধুরী, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট মোস্তফা আনোয়ারুল ইসলাম এবং সিদ্দিক আহমেদের জ্যেষ্ঠপুত্র তানিম আহমেদ সিদ্দিক বুলবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত অধ্যাপক মোহাম্মদ খালেদ স্মরণায়োজনে অসুস্থতাজনিত কারণে সিদ্দিক আহমেদ উপস্থিত থাকতে পারেননি। তাই পরিষদ নেতৃবৃন্দ বাসায় গিয়ে সম্মাননা স্মারক তার হাতে তুলে দেন।