রাউজান নিউজ

দেড় দশকে রাউজানে নির্মিত হয়েছে ১২টি ইউপি কমপ্লেক্স ভবন ব্যয় হয়েছে প্রায় ১০ কোটি টাকা

মীর আসলাম (রাউজান নিউজ):

রাউজানে বিগত দেড় দশকে ১২টি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে। এসব ভবন নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১০ কোটি টাকা। নির্মাণ সম্পর্ণ এসব ইউপি ভবনের বেশ কয়েকটি ইতিমধ্যে উদ্বোধন করে সেবাদান কার্যক্রম চালানো হচ্ছে। এখানে জনপ্রতিনিধিদের পাশাপাশি সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধিগণও বসে এলাকাবাসীকে সেবা দিচ্ছেন। আগামী ৯ ডিসেম্বর উদ্বোধন করা হবে বাগোয়ান ইউনিয়ন পরিষদের নতুন ভবন।
স্থানীয় জনসাধারণ সূত্রে জানা যায়, পাকিস্তান আমলে নির্মিত রাউজানের প্রতিটি ইউনিয়ন পরিষদ ভবন ছিল জরাজীর্ণ অবস্থায়। ভেঙ্গে পড়তে পারে এ রকম আশংকার মধ্যে এলাকার অনেক নির্বাচিত জনপ্রতিনিধি ওসব ঝুকিপূর্ণ ভবনে বসে কাজ করতেন না। তারা নিজেদের সুবিধাজনক স্থানে বসে কাজ করে আসছিলেন।
সূত্র মতে গত দেড়দশ থেকে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে রাউজানকে সাজানোর কাজে হাতে দিয়ে রাউজানের সব ঝুকিপূর্ণ ভবন ভেঙ্গে নতুন করে গড়ে তোলার উদ্যোগ নেয়।
রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী বাবুল বলেছেন এলাকার সাংসদের নিদ্দেশে প্রতিটি ইউনিয়নের নতুন ভবনে বসে পালাক্রমে মাসিক সমন্বয় সভা করা হচ্ছে। ওসব সভায় উপস্থিত থাকছেন সাংসদ ফজলে করিম চৌধুরী। তিনি জনপ্রতিনিধিদের পাশাপাশি উপজেলা পর্যায়ে থাকা সরকারী বিভাগ সমূহের কর্মকর্তাদের নিয়ে ইউনিয়ন পরিষদে বসে মাসিক সমন্বয় সভা করছেন।
দক্ষিণ রাউজানের কর্ণফুলী নদীর তীরে অবস্থিত বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান ভুপেশ বড়ুয়া বলেছেন তার ইউনিয়নের নতুন ভবনটি আগামী ৯ জানুয়ারী উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। এই ভবনে বসে তিনি বছরের প্রথম মাসের উপজেলা পরিষদের মাসিক সমন্বয়ন সভা করবেন। জানা যায় এ উপলক্ষে এদিন বাগোয়ান ইউনিয়ন পরিষদের পক্ষে বিশাল মেজবানের আয়োজন থাকছে। অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক সাম্পানওয়ালা। সংশ্লিষ্ট সূত্রে জানা যায় এর আগে উদ্বোধন করা হয়েছে হলদিয়া, রাউজান, বিনাজুরী, পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদের নতুন ভবন। দুই এক মাসের মধ্যে উদ্বোধনের অপেক্ষায় আছে উরকিরচর, নোয়াপাড়া, পাহাড়তলী, পূর্বগুজরা, কদলপুর ইউনিয়নের নির্মাণ সম্পর্ণ হওয়া ভবন সমূহ।